A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের সঙ্গে টেলিফোনে কথোপকথন করেছেন এবং ভারত-মার্কিন সম্পর্ক গভীর হওয়ার বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন। ব্যাপক বৈশ্বিক কৌশলগত অংশীদারিত্ব। উভয় নেতাই পারস্পরিক উপকারী সহযোগিতার একটি উজ্জ্বল উদাহরণ হিসাবে এয়ার ইন্ডিয়া এবং বোয়িং-এর মধ্যে একটি যুগান্তকারী চুক্তির ঘোষণাকে স্বাগত জানিয়েছেন যা উভয় দেশে নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে সাহায্য করবে।

প্রধানমন্ত্রী মোদি বোয়িং এবং অন্যান্য মার্কিন যুক্তরাষ্ট্রকে আমন্ত্রণ জানিয়েছেন। ভারতে বেসামরিক বিমান চলাচল সেক্টরের প্রসারের কারণে উদ্ভূত সুযোগগুলিকে কাজে লাগাতে কোম্পানিগুলি। দুই নেতা সম্প্রতি ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত সমালোচনামূলক এবং উদীয়মান প্রযুক্তির উদ্যোগের প্রথম বৈঠককে স্বাগত জানিয়েছেন। তারা মহাকাশ, আধা-পরিবাহী, সাপ্লাই চেইন, প্রতিরক্ষা সহ-উৎপাদন এবং সহ-উন্নয়ন এবং জ্ঞান ও উদ্ভাবন বাস্তুতন্ত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদার করার জন্য গভীর ইচ্ছা প্রকাশ করেছে।

প্রধানমন্ত্রী মোদি এবং মার্কিন রাষ্ট্রপতি দুই দেশের মধ্যে প্রাণবন্ত জনগণের মধ্যে সম্পর্ক জোরদার করতে সম্মত হয়েছেন, যা পারস্পরিকভাবে উপকারী হয়েছে। দুই নেতা ভারতের চলমান G20 প্রেসিডেন্সির সময় এর সাফল্য নিশ্চিত করার জন্য যোগাযোগে থাকতে সম্মত হয়েছেন। (AIR NEWS)

428 Days ago