A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

রাষ্ট্রপতি কোবিন্দ বার্নে ভারতীয় সম্প্রদায়কে সম্বোধন করছেন

news

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ বৃহস্পতিবার সুইজারল্যান্ডের বার্নে ভারতীয় সম্প্রদায় এবং ভারতের বন্ধুদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। রাজনৈতিক, সাংস্কৃতিক ও বাণিজ্য সম্পর্ক বাড়ানোর জন্য তিনি তিন-দেশ সফরের অংশ হিসাবে সুইজারল্যান্ড সফর করছেন।

প্রথম মহিলাটির সাথে বার্নে ভারতীয় সম্প্রদায়কে সম্বোধন করে রাষ্ট্রপতি সুইজারল্যান্ডের সাথে বৃহত্তর সম্পর্কের উপর জোর দিয়েছিলেন, যা তিনি বলেছিলেন, উদ্ভাবনে বিশ্ব নেতা।

প্যারিস চুক্তির আওতায় ভারত যে প্রতিশ্রুতিবদ্ধ তা পূরণ করতে এগিয়ে যাওয়ার কথা জানিয়ে তিনি জানিয়েছিলেন যে বিশ্বব্যাপী সৌরশক্তি প্রচারের লক্ষ্যে ভারত আন্তর্জাতিক সৌর জোটের নেতৃত্ব নিয়েছে।

রাষ্ট্রপতি বলেন যে ভারত রোবটিক্স এবং ভিটিলিগো হিসাবে বিচিত্র হিসাবে 21,000রও বেশি ব্যবসায়িক বিষয়ে কাজ করে বিশ্বের তৃতীয় বৃহত্তম স্টার্ট-আপ নেটওয়ার্কের হোস্টিং শুরু করে স্মার্ট সমাধানের ক্ষেত্রে নতুন পদক্ষেপ নিচ্ছে।

হালকা শিরা নিয়ে তিনি উল্লেখ করেছিলেন যে বলিউড সুইজারল্যান্ডকে ভারতের প্রতিটি কোণায় নিয়ে গেছে এবং ভারতীয় চলচ্চিত্রের দৃশ্যগুলি সুইজারল্যান্ডের ভূ-স্থান বোঝার ক্ষেত্রে গুগল ম্যাপের মতো কার্যকর হতে পারে। (IMPUT FROM AIR)

1679 Days ago