A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

শত্রুদের কাছেও সৌজন্যবোধ করা বাংলার সংস্কৃতি: মোদীর সাথে দেখা করতে গিয়ে মমতা

News

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাম্প্রতিক রাজ্যে সফরের সময় বিরোধী দলগুলির তীব্র বিরোধিতা করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার কারও নাম না নিয়েই বলেছেন যে অতিথি এবং "এমনকি শত্রুদের" সৌজন্যে স্বাগত জানানো ও সম্প্রচার করা বাংলার সংস্কৃতি is ।

বন্দ্যোপাধ্যায় সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে জাফরান শিবিরে এই বলেছিলেন যে আইনানুগভাবে এটিকে ধরে রাখা এবং জাফরান পার্টিকে তহবিল সরবরাহকারী বিদেশিদের দেওয়া হয়েছে তাদের কাছ থেকে নাগরিকত্ব ছিনিয়ে নেওয়া "চালাকি"।

সিএমএ বিরোধী বিক্ষোভ চলাকালীন গুহাবতী, এনআরসি বিরোধী বিক্ষোভ চলাকালীন গুহাবতী এবং দিল্লির জেএনইউ ক্যাম্পাসে তাঁর দলের প্রতিনিধি দলকে উত্তর প্রদেশে প্রবেশ করতে না দেওয়ার জন্য টিএমসি সুপ্রিমো বিজেপি-র সমালোচনা করেছিলেন এবং বলেছিলেন যে তিনি শত্রুদের প্রতি সৌজন্যও প্রসারিত করেছেন।

"এই বাংলার সংস্কৃতি হ'ল যারা রাজ্যে আসে তাদের সৌজন্য বৃদ্ধি করা। আমরা কীভাবে আমাদের অতিথিকে সম্মান জানাতে জানি, এমনকি শত্রুদের প্রতিও সৌজন্য প্রদর্শন করি।

"তবে আপনি লোকেরা (বিজেপি) আমাদের দলের নেতাদের জম্মু, উত্তরপ্রদেশ, গুহাবতী এবং জেএনইউতে প্রবেশ করতে দিলে না," তিনি মোদীর সাম্প্রতিক কলকাতা সফর এবং বিভিন্ন জায়গা থেকে টিএমসির প্রতিনিধিদল প্রত্যাহারের কথা উল্লেখ করে বলেছিলেন।

প্রধানমন্ত্রীর সফরকালে তিনি রাজভবনে মোদীর সাথে দেখা করেছিলেন এবং একটি অনুষ্ঠানে তাঁর সাথে মঞ্চে অংশ নিতে দেখা গিয়েছিলেন, যা বিরোধীদের সমালোচনা করেছিল।

ব্যানার্জি, যিনি বিজেপির তীব্র সমালোচক এবং শুরু থেকেই এই বিতর্কিত আইনটির বিরোধিতা করেছেন, বলেছিলেন যে দলকে বিদেশী তহবিল পেতে এবং কালো টাকা সাদা করার ক্ষেত্রে তাদের সহায়তা দেওয়া হচ্ছে তাদের নাগরিকত্ব দেওয়া হচ্ছে।

"এই আইনটি কী আইনী নাগরিকদের নাগরিকত্ব কেড়ে নেওয়ার এবং বিজেপিকে তহবিল সরবরাহকারী বিদেশীদের দেওয়া দেওয়ার চক্রান্ত?" এটি বিজেপির গেম পরিকল্পনা, "তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের ধর্ম মঞ্চ থেকে তিনি বলেন," সিএএ-এর বিরুদ্ধে তার দলের ছাত্র শাখা এখানে।

স্পষ্টত অক্টোবরে 2019 সালে সন্ত্রাসীদের দ্বারা কাশ্মীরের কুলগামে বাঙালি শ্রমিক হত্যার কথা উল্লেখ করে টিএমসি সুপ্রিমো বলেছিলেন যে অন্যান্য রাজ্যের লোকেরা কোনও হুমকির মুখোমুখি নয় এবং তারা বাংলায় নিরাপদে রয়েছে।

"অন্যান্য রাজ্যে বাঙালি অভিবাসী শ্রমিকদের সাথে কীভাবে আচরণ করা হচ্ছে? তাদের মধ্যে কিছুকে কাশ্মীরে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল। আপনি কীভাবে তাদেরকে এ জাতীয় বৈষম্য বানাতে পারেন? এতগুলি অভিবাসী বাংলায় কাজ করে তবে আমরা তা করি না," তিনি বলেছিলেন।

"ভারতকে পাকিস্তানের সাথে ঘন ঘন তুলনা করার" জন্য বিজেপিকে আঘাত করে ব্যানার্জি বিস্মিত হয়েছিলেন যে এই দলের "পাকিস্তানের সাথে সুস্পষ্ট বোঝাপড়া" আছে কিনা।

"পাকিস্তানের সাথে তাদের (বিজেপি) কোন বোঝাপড়া আছে নাকি তারা পাকিস্তানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর? তারা কেন তাদের সম্পর্কে বিজ্ঞাপন প্রচার করে চলেছে?" সে বলেছিল. (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

1555 Days ago