A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

সিওডিআইডি -১৯ অন্তর্ভুক্ত থাকা স্বাস্থ্যকর্মীদের জন্য বীমা বীমা প্রকল্প অনুমোদন করেছে সরকার

News

সিওভিআইডি -১৯ সংযোজন করার জন্য যে সকল স্বাস্থ্যকর্মী লড়াই করছেন তাদের জন্য প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী গরিব কল্যাণ প্যাকেজ এর আওতায় ঘোষিত বীমা প্রকল্প অনুমোদন করেছেন। এই প্রকল্পটি নব্বই দিনের জন্য ৫০ লক্ষ টাকার বীমা কভার সরবরাহ করবে প্রায় ২২.১২ লক্ষ জনস্বাস্থ্যসেবা সরবরাহকারীকে।

এর মধ্যে রয়েছে কমিউনিটি হেলথ ওয়ার্কারস, যারা সিওভিড -১৯ রোগীর সরাসরি যোগাযোগ এবং যত্ন নিতে হতে পারে এবং যার দ্বারা এটি প্রভাবিত হওয়ার ঝুঁকির মধ্যে থাকতে পারে। এই স্কিমের মধ্যে COVID-19 চুক্তি করার কারণে দুর্ঘটনাজনিত প্রাণহানিও অন্তর্ভুক্ত থাকবে। স্বাস্থ্য মন্ত্রক বলেছে, এই প্রকল্পের আওতায় প্রদত্ত বীমা সুবিধাভোগী কর্তৃক গৃহীত অন্য যে কোনও বীমা কভারের ওপরে হবে।

এতে বলা হয়েছে, অভূতপূর্ব পরিস্থিতির কারণে বেসরকারী হাসপাতালের কর্মীরা, অবসরপ্রাপ্ত, স্বেচ্ছাসেবক, স্থানীয় নগর সংস্থা, চুক্তি, দৈনিক মজুরি, অ্যাড-হক এবং আউটসোর্স স্টাফদের রাজ্য ও কেন্দ্রীয় হাসপাতালগুলি, কেন্দ্রীয়, রাজ্যগুলির, স্বায়ত্তশাসিত হাসপাতালগুলি, এআইএমএস এবং হাসপাতালগুলির কাছ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে কেন্দ্রীয় মন্ত্রনালয়গুলিরও COVID-19 সম্পর্কিত দায়িত্বের জন্য খসড়া তৈরি করা যেতে পারে। স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশিত সংখ্যার সাপেক্ষে এই মামলাগুলিও আওতায় আনা হবে। (IMPUT FROM AIR)

1481 Days ago