A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

সিপিএম করোনাভাইরাস ত্রাণ প্যাকেজ ইস্যুতে কেন্দ্রকে কেরালাকে অনুসরণ করার আহ্বান জানিয়েছে

News

কোচি: কর্নাভাইরাস ছড়িয়ে দেওয়ার লড়াইয়ের জন্য ২১ দিনের লকডাউন চলাকালীন ২০,০০০ কোটি টাকার ত্রাণ ও সমর্থন প্যাকেজ, সকলের জন্য নিখরচায় রেશન এবং সহায়তার প্যাকেজ ঘোষণা করেছে, বাম-শাসিত রাজ্যের "অনুসরণ" করার জন্য কেরালার ক্ষমতাসীন সিপিএম বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করেছে।

সিপিএম কেরালার রাজ্য সম্পাদক কোডিয়েরি বালাকৃষ্ণন এই রোগের মোকাবেলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে ১৫,০০০ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছেন তা "অপর্যাপ্ত" বলে অভিহিত করেছেন।

"কেরালা সরকার ২০,০০০ কোটি রুপি ত্রাণ ও সহায়তা প্যাকেজ, সবার জন্য নিখরচায় রেশন, এবং অভাবগ্রস্থদের জন্য খাবার প্রবর্তন করেছে। কেন্দ্রীয় সরকার বুঝতে হবে যে তারা যে ১৫,০০০ কোটি টাকা ঘোষণা করেছে তা আমাদের মতো দেশের পক্ষে অপর্যাপ্ত। কেন্দ্রীয় সরকার কেরালাকে অনুসরণ করার সময় এসেছে। বাল্যকৃষ্ণান একটি টুইট বার্তায় বলেছেন, "ভারতবৈচিত্র্যবিদ,"

কেরালার অর্থমন্ত্রী এবং সিপিআই (এম) নেতা টি এম টমাস আইজাক বলেছেন, সাধারণ মানুষ, অসংগঠিত ও অনানুষ্ঠানিক খাতে শ্রমিক, দৈনিক মজুরির শ্রমিকরা তালাবন্ধ হয়ে পড়ছেন। কেন্দ্রীয় সরকারকে সমাজের এই বিভাগগুলির জন্য সাহায্যের ঘোষণা দিতে হবে, "তিনি যোগ করেছেন।

"কেরালায় কেউ ক্ষুধার্ত হবে না every প্রত্যেক পরিবারের জন্য খাবারের কিট all সমস্ত স্থানীয় সরকারী কুদুমশ্রীর কমিউনিটি রান্নাঘর this এই সপ্তাহে নিজেই কমপক্ষে 1000 খোলার জন্য  কোনও সাধারণ ডাইনিং তবে আপনি খাবারের পার্সেল 20 টাকায় কিনতে পারবেন বা হোম ডেলিভারির জন্য বুক করতে পারবেন ফোন। অভাবী ও দরিদ্র বিনামূল্যে বিতরণের জন্য ", ইসহাক একটি টুইট বার্তায় বলেছেন।

আইজাকের এই টুইটকে ট্যাগ করে সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি তার টুইটার ফিডে বলেছেন: "আমরা আবারও কেরালার মডেল অনুসরণ করার জন্য কেন্দ্রকে আবেদন করছি এবং জরুরি ভিত্তিতে দরিদ্র ও দরিদ্রদের জন্য পদক্ষেপের ঘোষণা দিন।

একজন অপুষ্টির অসুস্থ হওয়ার সম্ভাবনা বেশি থাকে। এটি অবশ্যই প্রতিরোধ করা উচিত। কেন্দ্রীয় সরকারকে অবিলম্বে পদক্ষেপ নিতে হবে। # COVID2019 # কিছু না হুঙ্গার "। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

1484 Days ago