A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

সিবিএসই আজ 12 ম শ্রেণীর ফলাফল 2021 এর মূল্যায়নের মানদণ্ড সুপ্রিম কোর্টে জমা দিয়েছে

news

কেন্দ্রীয় মাধ্যমিক শিক্ষা বোর্ড (সিবিএসই) আজ 12 ম শ্রেণির মূল্যায়নের মানদণ্ড বা চূড়ান্ত কৌশল প্রকাশ করেছে যার মাধ্যমে এটি 12 তম শিক্ষার্থীদের সুপ্রিম কোর্টে মূল্যায়ন করবে।

ক্লাস দ্বাদশ ফলাফল বোর্ডের পরীক্ষায় সেরা তিনটি পারফর্মিং বিষয়ের উপর ভিত্তি করে দশম শ্রেণির উপাদান (30 শতাংশ) ভিত্তিতে হবে, ক্লাস 11 উপাদান (30 শতাংশ) চূড়ান্ত পরীক্ষার উপর ভিত্তি করে থাকবে এবং 12 ম শ্রেণীর (40) শতাংশ) ইউনিট পরীক্ষা / মধ্য-মেয়াদী / প্রাক বোর্ডের উপর ভিত্তি করে।

চলমান মহামারীর মধ্যে সিবিএসই এবং সিআইএসসিইর দ্বাদশ শ্রেণি পরীক্ষা বাতিল করার নির্দেশনা চেয়ে আবেদনের শুনানি চলাকালীন বিচারপতি এ এম খানওয়িলকার ও দীনেশ মহেশ্বরীর একটি বেঞ্চ অ্যাটর্নি জেনারেল কে কে ভেনুগোপালকে বলেছিলেন যে সিবিএসইর শিক্ষার্থীরা যারা মূল্যায়নের সূত্রে সন্তুষ্ট নন তারা হবেন মহামারী পরিস্থিতি অনুকূল হয়ে পড়লে দ্বাদশ শ্রেণির পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।

শীর্ষ আদালত সম্প্রতি 12 ম শ্রেণির বোর্ড পরীক্ষা সংক্রান্ত একটি আবেদনের শুনানি করে বোর্ডকে দুই সপ্তাহের মধ্যে কৌশলটি তৈরি করার নির্দেশ দিয়েছিল। সিবিএসই মূল্যায়নের মানদণ্ড চূড়ান্ত করতে 12 সদস্যের একটি কমিটি গঠন করেছিল। (IMPUT FROM AIR)

1037 Days ago